home Notice Board Keep Eye
দৃষ্টি আকর্ষণী
পল্লী বিদ্যুৎ সমিতির সকল সম্মানীত গ্রাহক ও জনসাধারনের দৃষ্টি আকর্ষন পূর্বক নিম্নোক্ত বিষয়াদি অবহিত করা হ'ল :

০১। বার্ষিক উন্নয়ন কর্মসূচীর আওতায় প্রাপ্ত বরাদ্দ অনুযায়ী থানাভিত্তিক বিভাজনকৃত মাইলেজ সংশ্ল্লিষ্ট পল্ল্ল্লী বিদ্যুৎ সমিতির মহা-পরিকল্পনার আওতায় রাজস্ব নীতিমালার ক্রম অনুযায়ী লাইন নির্মাণ করা হয়। মহা-পরিকল্পনার আওতাভূক্ত সকল এলাকায় পর্যায়ক্রমে বিদ্যুৎ সুবিধা পৌঁছানো হবে। জনগন তাহাদের নিজ নিজ এলাকা মহা-পরিকল্পনার কত নম্বর ক্রমিকে অবস্থান করছে সেই সম্পর্কে সংশ্ল্ল্লিষ্ট সমিতির কর্তৃপক্ষের সহিত যোগাযোগ পূর্বক অবহিত হতে পারেন।

০২। মহা-পরিকল্পনার আওতায় রাজস্বের ক্রম অনুযায়ী বিদ্যুতের লাইন নির্মাণ সংক্রান্ত ও অন্যান্য যে কোন বিষয়ে তৃতীয় কোন ব্যক্তি বা কোন দালালের শরনাপন্ন না হয়ে নিজেই স্ব-শরীরে পল্ল্ল্লী বিদ্যুৎ সমিতির সদর দপ্তর / জোনাল অফিসে সরাসরি যোগাযোগ করতে পারেন। কোন স্বার্থান্বেষী মহল বিদ্যুৎ লাইন নির্মাণের বিষয়ে প্রতারণা করবার চেষ্টা করলে তাকে থানায় সোর্পদ করুন বা তার সম্পর্কে বিস্তারিত তথ্য সমিতিকে অবহিত করুন।

০৩। বিদ্যুৎ সংযোগ প্রাপ্তির আশ্বাসে কাহাকেও কোন প্রকার অর্থ দয়া করে প্রদান করবেন না। অফিসের নিয়মানুযায়ী নির্ধারিত ফি জমা দিয়া অফিসের ক্যাশিয়ার এর নিকট উক্ত অর্থ জমা প্রদানের দাপ্তরিক রশিদ অবশ্যই গ্রহন করবেন। পল্লী বিদ্যুৎ সমিতিতে রশিদ ব্যতিত কোন অর্থ লেনদেনের সুযোগ অথবা বিধান নাই।

০৪। যদি পল্লী বিদ্যুতায়ন বোর্ড বা কোন পল্লী বিদ্যুৎ সমিতির কোন কর্মকর্তা/ কর্মচারী অবৈধ কোন অর্থ দাবী করেন সেই ক্ষেত্রে পল্ল্ল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃপক্ষ বা পল্ল্ল্লী বিদ্যূৎ সমিতির জেনারেল ম্যানেজারকে সাথে সাথে বিষয়টি অবহিত করুন। আপনি ইচ্ছা করলে বিষয়টি গোপনীয়ভাবে সমিতির জেনারেল ম্যানেজার অথবা অন্যান্য কর্মকর্তাকে অবহিত করতে পারেন।

০৫। পল্লী বিদ্যুৎ সমিতির গ্রাম বিদ্যুৎবিদ ( ভিলেজ ইলেকট্রিশিয়ান ) শুধুমাত্র ওয়্যারিং এর জন্য নির্ধারিত হারে মজুরী ( মজুরীর হার সমিতির সদর দপ্তর ও জোনাল অফিসে ঝুলানো থাকবে ) প্রাপ্ত হন। নির্ধারিত হারে মজুরী ছাড়া তাহাদিগকে অন্য যে কোন প্রকার অর্থ প্রদান হতে বিরত থাকুন। ওয়্যারিং এর উদ্দেশ্যে শুধুমাত্র মিটার বোর্ড, গ্রাউন্ডিং রড সরাসরি সমিতির নিকট হতে সমিতি কর্তৃক নির্ধারিত মূল্যে গ্রাহকগন নিজে রশিদ গ্রহন পূর্বক ক্রয় করবেন। মিটার বোর্ড ও গ্রাউন্ডিং রড ছাড়া অন্যান্য সকল মালামাল স্পেসিফিকেশন অনুযায়ী যে কোন দোকান হতে গ্রাহক নিজে ক্রয় করতে পারবেন।

০৬। লাইন নির্মাণের জন্য প্রয়োজনীয় মালামাল নির্মাণ স্থলে পরিবহনের দায়িত্ব সমিতি কর্তৃপক্ষ / নির্মাণ ঠিকাদারের। মালামাল প্রদান/ পরিবহনের নামে কেহ কোন অর্থ দাবী করলে বা এলাকার জনগনের নিজ খরচে মালামাল পরিবহনের প্রস্তাব দিলে তাৎক্ষনিকভাবে বিষয়টি নির্বাহী প্রকৌশলী বা পল্লী বিদ্যুৎ সমিতির যে কোন কর্মকর্তাকে অবহিত করুন। আপনি ইচ্ছা করলে বিষয়টি গোপনীয় ভাবে সমিতির জেনারেল ম্যানেজার অথবা অন্যান্য কর্মকর্তাকে অবহিত করতে পারেন।

০৭। অভিযোগ নিরসন, মিটার সংযোগ বা অন্য কোন কাজের জন্য সমিতির কোন কর্মচারী বখশিস বা যাতায়ত খরচ বা মালামালের মূল্য বা মটর সাইকেলের পেট্রোল খরচ ইত্যাদি খাতে কোন টাকা দাবী করলে তাহা প্রদান হতে বিরত থাকুন এবং তাকে ধরিয়ে দিন। এই জাতীয় সকল খরচই অফিস কর্তৃক বহন করা হয়।


০৮। সমিতির মাঠ পর্যায়ে নিয়োজিত সুপারভাইজার / কর্মচারীদের পল্ল্ল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃক পরিচয় পত্র দেওয়া আছে। সমিতির সাথে সংশ্ল্লিষ্টতার বিষয়ে ভূয়া পরিচয়ে কেহ কোন প্রকার অবৈধ কাজ করলে অথবা অবৈধ অর্থ দাবী করলে তাহার পরিচয় পত্র যাচাই করে দেখুন এবং ভূয়া পরিচয় প্রদানকারীকে থানায় সোর্পদ করুন বা তাহার সম্পর্কে বিস্তারিত তথ্য সমিতিতে সরবরাহ করুন।

০৯। পল্ল্ল্লী বিদ্যুৎ সমিতিকে দূর্নীতিমুক্ত করবার ও সেবার মান উন্নয়নের লক্ষ্যে যে কোন ধরণের অনিয়ম পরিলক্ষিত হলে পল্ল্ল্লী বিদ্যুৎ সমিতির সদর দপ্তর ও জোনাল অফিসে সংরক্ষিত অভিযোগ বঙ্ েলিখিত অভিযোগ দাখিল সহ চট্টগ্রাম পল্ল্ল্লী বিদ্যুৎ সমিতি-২ এর টেলিফোন নম্বরে (০৩০২৬৫৬২১২৩) অবহিত করুন।

১০। এতদসত্ত্বেও কোন ব্যক্তি/গ্রাহক সংযোগ প্রত্যাশী লাইন নির্মাণ/ বিদ্যুৎ সংযোগ সংক্রান্ত কাজে কোন দালালকে অর্থ প্রদান করে প্রতারিত হলে পল্লী বিদ্যুতায়ন বোর্ড বা পল্ল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষ কোনভাবেই দায়ী থাকবে না।

সমিতির স্বচ্ছতা ও জবাব দিহিতা নিশ্চিতকরণের স্বার্থে এতদবিষয়ে সকলের সহযোগিতা একান্তভাবে কামনা করা যাচ্ছে।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২
রাউজান, চট্টগ্রাম