home
↓ সভাপতির বানী ↓

বিসমিল্লাহির রাহমানির রাহিম।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ২৪ তম বার্ষিক সদস্য সভায় উপস্থিত সম্মানিত গ্রাহক-সদস্যবৃন্দ, সমিতি পরিচালনা বোর্ডের পরিচালক মন্ডলী ও মহিলা পরিচালকবৃন্দ,পল্লীবিদ্যুতায়ন কার্যক্রমের সহিত জড়িত কর্মকর্তা/কর্মচারীবৃন্দ,স্থানীয় প্রশাসনের কর্মকর্তাবৃন্দ,সাংবাদিকবৃন্দ ও উপস্থিত সুধীমন্ডলী সমিতি বোর্ডের পক্ষ থেকে আমার সালাম গ্রহন করুন। আস্‌সালামু-আলাইকুম।

 

শীতের এই সুন্দর শুভ সকালে এক মনোরম পরিবেশে সকল কর্মব্যস্ততার মাঝে দূর দুরান্ত থেকে এই মহতি অনুষ্ঠানে আগত সকল অতিথি বৃন্দকে জানাই আমার আন্তরিক অভিনন্দন।

 

সম্মানিত গ্রাহক-সদস্যবৃন্দ,
কৃষি ভিত্তিক এই দেশের মোট জনসংখ্যার সিংহভাগ লোক বাস করে গ্রামাঞ্চলে। এই গ্রাম হচ্ছে কৃষি নির্ভর বাংলাদেশের উন্নয়নের চাবিকাঠি। কারণ গ্রামীন উন্নয়ন মানেই জাতীয় উন্নয়ন, আর বিদ্যুৎ হচ্ছে সেই উন্নয়ন তথা অগ্রগতির পূর্ব শর্ত। তাই অত্র এলাকার উন্নয়নের মহান উদ্দেশ্যকে সামনে রেখে ১৯৮৬ সালের ৭ই সেপ্টেম্বর অত্র সমিতির অগ্রযাত্রা শুরু হয়েছে। ইতোমধ্যে ডিসেম্বর ২০১১ইং পর্যন্ত অত্র সমিতি ৩০০৭.২৬৫ কিঃমিঃ লাইন বিদ্যুতায়নের মাধ্যমে বিভিন্ন শ্রেনীর ১,৭১,৮১২জন গ্রাহকের সংযোগ সুবিধা সৃষ্টি করে ১,৬৩,৮৭৩ জন গ্রাহককে বিদ্যুৎ সংযোগ প্রদান করেছে। লাইন নির্মাণ ও নতুন সংযোগ ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। আরও উল্ল্লেখ্য যে, সকলের প্রচেষ্টায় সমিতি " লাভ নয়, লোকসান নয় " নীতিমালা অর্জনের দিকে এগিয়ে যাচ্ছে। সমিতির এই অগ্রগতির পিছনে রয়েছে গ্রাহক-সদস্যবৃন্দের সর্বাত্বক সহযোগিতা,পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও সমিতি পরিচালনা বোর্ডের সুনির্দিষ্ট নীতি নির্ধারণ, সমিতির কর্মকর্তা / কর্মচারীবৃন্দের অক্লান্ত পরিশ্রমে অগ্রগতির এই ধারাকে অব্যহত রাখতে অনুরোধ জানাই।

 

সম্মানিত সুধীবৃন্দ,
আপনারা নিশ্চয়ই অবগত আছেন যে,বর্তমানে দেশের চাহিদার তুলনায় বিদ্যুৎ উৎপাদন কম হওয়ায় সম্মনিত গ্রাহক-সদস্যগণকে কখনো কখনো সন্ধ্যাকালীন পিক আওয়ারে অথবা দিনের অন্যান্য সময় লোড শেডিং এর আওতায় থাকতে হয়। সমিতি ব্যবস্থাপনা এই লোড শেডিং সমস্যা উত্তরণের জন্য পিডিবি/ পিজিসিবি কর্তৃপক্ষের সাথে সার্বক্ষনিকভাবে যোগাযোগ রক্ষা করে চলেছেন এবং সম্মনিত গ্রাহক-সদস্যগণকে বিভিন্ন পর্যায়ে পরিস্থিতি ব্যাখ্যা করে চলেছেন। বিদ্যুৎ ঘাটতি একটি জাতীয সমস্যা, সরকার এ সমস্যার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে চলেছেন। তাই সবাইকে সহানুভুতির ও ধৈর্য্যের সাথে লোড শেডিং সমস্যা মোকবেলায় সহযোগিতার জন্য অনুরোধ জানাচ্ছি।

 

সম্মানিত অতিথি বৃন্দ,
অত্র সমিতিকে একটি স্বনির্ভর ও দেশের অন্যতম সেবা মূলক প্রতিষ্ঠান হিসেবে উত্তম গ্রাহক সেবা নিশ্চিত করতে সম্মানিত গ্রাহক-সদস্যগনকে "গ্রাহক মাত্রই সমিতির মালিক ও সেবক " এই কথাটি হৃদয় দিয়ে উপলব্ধি করে সকলকে নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করা, অবৈধ বিদ্যুৎ ব্যবহার পরিহার ও প্রতিরোধ করা সহ বৈদ্যুতিক লাইনের তার ও ট্রান্সফরমার চুরি রোধ করার জন্য আহ্বান ও অনুরোধ জানাচ্ছি। ইদানীং সমিতিতে ট্রান্সফরমার চুরি ব্যাপকহারে বৃদ্ধি পাচ্ছে। চুরি যাওয়া ট্রান্সফরমার পুনঃ স্থাপনের ফলে সমিতি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এই ব্যাপারে সকলেরই আরও সচেষ্ট হওয়া প্রয়োজন।

 

পরিশেষে, সমিতির সকল সম্মানিত গ্রাহক-সদস্যবৃন্দ ও আমন্ত্রিত অতিথিবৃন্দের সক্রিয় অংশ গ্রহনের মাধ্যমে আজকের এই সভাকে অত্যন্ত সুন্দর ও সুষ্ঠূভাবে পরিচালনায় সহায়তা করায় সবাইকে আন্তরিক কৃতজ্ঞতা ও মোবারকবাদ জানাই। সেই সাথে অত্র সমিতির ভবিষ্যৎ অগ্রগতি, লক্ষ্য ও গৌরব অর্জনে সংশ্ল্লিষ্ট সকলের সর্বাত্মক সহযোগিতা ও মূল্যবান পরামর্শ কামনা করে আমার বক্তব্য শেষ করছি।

 

(আলহাজ্ব ইসমাইল হোসেন)
সভাপতি
সমিতি বোর্ড, চট্টগ্রাম পবিস-২